Monday, April 28, 2014

বর্তমান অসহনীয় তাপমাত্রা এবং জুতা মেরে গরু দান

তো হইছে কি, আজ স্যারের বাসা থেকে ফিরার সময় দেখলাম বৃষ্টির জন্য প্রার্থনা চলতেছে কুমিল্লা ঈদগাহতে। তো এটা অবশ্যই একটা দারুণ উদ্যোগ, আমাদের প্রতি পরম করুণাময়ের দৃষ্টি আকর্ষণের জন্য এবং আমাদের এই সুন্দর পৃথিবীতে বৃষ্টি বর্ষণের জন্য ও বর্তমান অসহনীয় তাপমাত্রা থেকে রক্ষা করার জন্য।

এখন কথা হচ্ছে, আমরা যার কাছে প্রার্থনা করছি বৃষ্টির জন্য তাকে আমরা কত ভাবে কষ্ট দেই তার কোন হিসেব আছে কিনা আমাদের কাছে?? প্রতিটা ধর্মের একটা মূল বিষয় হচ্ছে, 'স্রষ্টার সকল সৃষ্টিকে সমান ভাবে ভালোবাসো এবং শ্রদ্ধা করো'। আমরা কি সত্যিই স্রষ্টার সকল মহান সৃষ্টিকে ভালোবাসতে পারছি??

আমরা প্রতিনিয়ত নির্যাতন চালাচ্ছি স্রষ্টারই একটা অংশ প্রকৃতির উপর। প্রকৃতির মাঝে ছরিয়ে ছিটিয়ে থাকা উপাদান গুলা যা সবই স্রষ্টার অংশ এমনকি গাছ যা আমাদের বেঁচে থাকার মূল, কিছুই ছাড় পাচ্ছে না আমাদের নির্যাতন থেকে।

আমরা প্রতিনিয়ত গাছ কেটে চলছি, পুকুর ভরাট করে চলছি, নষ্ট করছি পরিবেশের ভারসাম্য, প্রতিনিয়ত বিরক্ত করে চলছি পরম করুণাময় স্রষ্টার সৃষ্টিকে।

আবার সেই আমরাই প্রার্থনা করে পরম করুণাময় স্রষ্টাকে খুশি করতে চাই, তাকে আমাদের সকল ভালোবাসা বিলিয়ে দিতে চাই!! এখন স্রষ্টার সৃষ্টি গুলাকে হেও করে স্রষ্টার সৃষ্টিকে নির্যাতন করে তার প্রতি ভালোবাসা জানানো কি এক প্রকার জুতা মেরে গরু দান নয় কি?????????????????

আসুন ভালোবাসি সকল সৃষ্টিকে, সর্বোচ্চ চেষ্টা করি গাছ না কাটতে, পুকুর ভরাট না করতে। পরম করুণাময় স্রষ্টা সকলের মঙ্গল করুক এবিং সকলকে সদ বুদ্ধি দিন।

Cutting trees and saying prayer
আমায় কাটিবে আর আমি তুমাদিগকে ছাড়িয়া দিবো ইহা ভুলেও ভাবিও না। আমি তুমায় রৌদ্রের আগুনে পুড়াইয়া মারিবো।

- ব্লগার কৌশিক

No comments:

Post a Comment